Assassin's Creed Valhalla combat is built specifically to make you feel like a Viking, not an Assassin "এ্যাসাসিনস ক্রীড: ভালহাল্লা" লড়াইটি আপনাকে ভাইসিংয়ের মতো বোধ করার জন্য তৈরি করা হয়েছে, একজন অ্যাসাসিন নয়।
আমি যখন আইভরকে একটি কুড়ালের মারাত্মক ঝাঁকুনি দিয়ে একজন ব্যক্তিকে ছড়িয়ে পড়তে দেখেছি, তখন স্পষ্ট হয়ে উঠেছে যে এ্যাসাসিনস ক্রীড ভালহাল্লা তার যুদ্ধে ভাইকিংয়ের কুখ্যাত নৃশংসতার পথ অবলম্বন করছে। আরপিজি-অনুপ্রাণিত এ্যাসাসিনস ক্রীড গেমসের সাম্প্রতিক তরঙ্গে আমরা যা কিছু দেখেছি তার চেয়ে ভাল্লালায় লড়াই অনেক ধীর এবং আরও ইচ্ছাকৃত। এ্যাসাসিনস ক্রীড ওডিসির প্রায় নৃত্যের মতো লড়াই হয়ে গেছে এবং এটি এবং এ্যাসাসিনস ক্রীড ব্রাদারহুড এর মধ্যে আরও সমান্তরাল হওয়া সত্ত্বেও, এটি হত্যাকারীর ধর্মের লড়াই যেমন আপনি এর আগে কখনও দেখেন নি।
এটি অবশ্যই সহায়তা করে যে এটি এই সিরিজের নতুন অঞ্চল। এ্যাসাসিনস ক্রীড ভালহাল্লা আমাদেরকে ৮৭৩ খ্রিস্টাব্দে প্রায় অন্ধকার যুগে ফিরিয়ে নিয়ে যায়, নরওয়েজিয়ান ভাইকিংস ইংল্যান্ডের তীরে বসতি স্থাপন শুরু করে। আমি এ পর্যন্ত যা দেখেছি, সেখান থেকে গেমটি ইংলিশ এবং ভাইকিং উপাদানগুলিতে ভারসাম্য বজায় রাখে, গল্পের বিশাল অংশ - এবং ফলস্বরূপ সহিংসতা - দুটি সংস্কৃতির সংঘাতের সাথে জড়িত। গল্পের দিক থেকে এবং শত্রু শিবিরের আক্রমণ করার অনেক বিকল্পের একটি হিসাবে বিশাল অভিযানগুলিও এই খেলার একটি বড় অংশ, যেখানে আমি ভালহালার লড়াইটি ঠিক কতটা রক্তাক্ত হতে চলেছে তার প্রথম স্বাদ পেয়েছি।
আমরা প্রথম থেকেই যা চেয়েছিলাম তা হ'ল এই ধারণাটিই কি চরিত্রটি ভাইকিং, প্রথম, আপনি জানেন?" এরিক বাপ্তিজাত বলেছেন, অ্যাসেসিনেএ্যাসাসিনস ক্রীড ভালহাল্লার গেম ডিরেক্টর। বাপ্তিজাত আরও বলেন, "এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় যা নর্স এই সময়ের মধ্যে যা ছিল আমরা তার প্রতি সত্যই তা নিশ্চিত হয়েছি," যোগ করে আরও বলেন, "আমরা খেলোয়াড়কে সরাসরি না বলে তাদের নাটকটি জীবনযাপন করতে চাই। সময় কাল।
ভাইকিং প্রথমে, এ্যাসাসিনস পরে
ইতিহাসের এই সময়কালে এটি নর্স হওয়ার মতো হতে পারে এমন অভিজ্ঞতা অর্জনের একটি বড় অংশটি আপনাকে বোঝা যাচ্ছে যে আপনার ভারী কিছু কিছু বোঝার মতো অস্ত্রের চারপাশে আপনার মাথা গুটিয়ে রাখা দরকার। আমার খেলাধুলায়, আমি একটি বৃহত তলোয়ার এবং একটি কুড়াল চালানোর পক্ষে বেছে নিয়েছিলাম, যার অর্থ শত্রু আক্রমণগুলি প্যারি করা যুদ্ধের চক্রের একটি অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ উপাদান হয়ে দাঁড়িয়েছিল। একটি সুসময়ের প্যারী শত্রুকে ফিরে যেতে পাঠিয়ে দিতে পারে, আমাকে আমার কুঠার দিয়ে কয়েকটা আক্রমণে নামার জায়গা দিত, এমনকি আমার শত্রুটিকে মাটিতে ফেলে দিয়ে মাথার ক্রাঙ্কিং স্টম্প আক্রমণ করার সুযোগ করে দেয়।
যুদ্ধের সময় আপনি যা কিছু করেন তা হুবহু হওয়া দরকার, কারণ অস্ত্রগুলি ভারী, এগুলি খেলায় শারীরিকভাবে চালিয়ে নিতে ধীর করে দেয়। আপনার আক্রমণাত্মক কৌশলটির জন্য একটি মিসড সুইংটি আসল আঘাত - শ্লেষের উদ্দেশ্য হবে - এবং এর অর্থ হ'ল প্রকৃতপক্ষে কোনও শত্রুকে নামিয়ে আনাই যথেষ্ট তৃপ্তিদায়ক হতে পারে। আপনার নিয়মিত একটি বিষয় সম্পর্কে সচেতন হওয়া দরকার, তবে এটি হচ্ছে যে চারদিকে ঘেরাও করা বেশ মৃত্যুর সাজা - শত্রুর আক্রমণ ধীর কিন্তু মারাত্মক। কৌশলে ভালহালার স্তরগুলি তার যুদ্ধ ব্যবস্থায় শারীরিকতা যতটা করে তোলে, আপনাকে আপনার মৌলিক আক্রমণগুলিকে নিখুঁত প্যারিস এবং ডজগুলির সাথে ভারসাম্য বজায় রাখতে বাধ্য করে, এবং আপনার অগ্রগতির সাথে সাথে আপনি যে বিশেষ দক্ষতাগুলি আনলক করেন তা আমরা পাওয়ার আগে।
বাপ্তিজাত ব্যাখ্যা করেছেন, "একটি উদ্দেশ্য ছিল প্লেয়ারের কৌশল বৃদ্ধি করা, তবে চ্যালেঞ্জের সংখ্যা বৃদ্ধি করাও ছিল," বাপ্তিজাত ব্যাখ্যা করেছিলেন। "আপনার নতুন দক্ষতা সত্যই শত্রুদের জন্য প্রয়োজনীয় যা আপনি সহজেই বাইপাস করতে পারবেন না সুতরাং তাদের ব্লক বা দক্ষতা থাকতে পারে যা তাদের পরাস্ত করতে সক্ষম হতে হবে a বিশাল ধরণের প্রত্নতাত্ত্বিক তৈরি করার জন্য অনেক কিছু করা হয়েছে আমাদের যা ছিলো তার তুলনায় এটি বেশ আলাদা, তবে খেলোয়াড়ের জন্য নতুন কৌশলগুলির দিক থেকে আরও সমৃদ্ধ।
এই দক্ষতা এবং দক্ষতা বেঁচে থাকার জন্য কতটা গুরুত্বপূর্ণ হবে তা হত্যাকারীর ক্রেড ভালহালার আক্রমণগুলিতে খোলামেলা ঘটনা, যা আপনাকে সর্বদা বিভিন্ন ধরণের হুমকির মধ্যে ভারসাম্য বজায় রাখতে বাধ্য করে। এগুলি হালকা সশস্ত্র, নামহীন শত্রু থেকে শুরু করে ধনুক-চালক চিহ্নিতকারী এবং দ্রুত এবং মারাত্মক বার্সারসর্কে হতে পারে। এবং যদি তারা যথেষ্ট পরিমাণে চ্যালেঞ্জ সরবরাহ করে না, তবে এমন ধরণের শত্রুও রয়েছে যা আপনার হাঁটু কেঁপে উঠতে পারে - স্লেয়ার্স। যদি কখনও আপনার ক্ষমতা এবং অস্ত্রাগারগুলির সম্পূর্ণ পরিমাণকে কাজে লাগানোর প্রয়োজন হয় তবে স্লেয়ারদের গ্রহণ করা হবে।
ভালুক, নেকড়ে বা রেভেন?
হত্যাকারীর ধর্ম ভালভাল্লা আপনাকে কী ধরণের ভাইকিং হতে চান তা সিদ্ধান্ত নেওয়ার সুযোগ দেবে। গেমটি তিনটি স্বতন্ত্র দক্ষ গাছ - বিয়ার, ওল্ফ এবং রেভেন - দিয়ে সজ্জিত হয় যা আপনি পুরো গেম জুড়ে আপগ্রেড পয়েন্টগুলিকে চ্যানেল করতে পারেন, যাতে আপনি আপনার পছন্দসই স্টাইলে ডায়াল করার ক্ষমতা এবং যুদ্ধের দিকে মনোযোগ দিতে পারেন। "দক্ষতা গাছের তিনটি দিকের প্রতিনিধিত্ব করার জন্য আমরা কিছু প্রতীকী প্রাণী রাখতে চেয়েছিলাম। যদি আমরা একটি ক্যারিকেচার করি তবে আমরা বলতে পারি যে ভালুকটি একজন যোদ্ধা-ভিত্তিক উপাদান। রাভেন আরও চৌর্যমুখী, যদিও নেকড়ে আরও বেশি শিকার-কেন্দ্রিক।
তবে এটি কেবলমাত্র এই তিনটি শাখা নয় কারণ প্রতিটি শাখায় ইতিমধ্যে বিভিন্ন পরিবর্তনশীল উপাদান রয়েছে। তাই আপনার শাখার উপর নির্ভর করে যুদ্ধ, স্টিলথ, অনুসন্ধান এবং নেভিগেশনে দরকারী নতুন দক্ষতা থাকতে পারে It's এটি নয় It's বিধিনিষেধযুক্ত, "তিনি আমাকে বলেছিলেন যে আপনি একবার সিস্টেমের প্রতিটি শাখায় আপনার অস্ত্রের সাথে মিলে যাওয়া শুরু করলে সিস্টেম আরও গভীর হয়। "আপনি যতই একটি শাখায় যাবেন, তত বেশি আপনি দেখতে পাবেন যে আপনি এক ধরণের অস্ত্র এবং এক ধরণের ট্র্যাক বিশেষায়িত। আপনি কোন কৌশলটি সেরা বলে মনে করেন তা আপনি সত্যই নির্ধারণ করতে পারেন তারপরে আপনি যে দক্ষতাগুলি যাচ্ছেন শিখতে হবে খুব, খুব আলাদা হবে । আপনি কোন শাখায় ফোকাস করছেন তার উপর নির্ভর করে।
তিনি এর সৌন্দর্য হ'ল তারপরে, আপনি দেখতে পাবেন যে আপনি প্রতিটি প্রাণীর ফোকাসের সাথে গিয়ার প্রান্তরেখা করেছেন, সুতরাং একটি নির্দিষ্ট বিশেষজ্ঞের জন্য বিনিয়োগ আপনাকে নির্দিষ্ট অস্ত্রের সাথে সারিবদ্ধ করে পুরস্কৃত হবে। এবং যদি আপনি বুঝতে পেরেছেন যে আপনি গণ্ডগোল করে ফেলেছেন এবং আবার শুরু করতে চান, আপনি যখনই চান নিজের দক্ষতার নক্ষত্রটিকে পুনরায় সেট করতে পারেন।
তবে ধন্যবাদ, আপনি যা-ই চয়ন করুন না কেন, খেলাগুলি আপনাকে যে পছন্দগুলি করে, যেটি আপনাকে নিজের সাথে সামঞ্জস্য করে, বা কীভাবে আপনি লড়াইয়ের পরিস্থিতিতে পৌঁছানোর জন্য বেছে নেন তার জন্য আপনাকে কখনই শাস্তি দেয় না। "একজন খেলোয়াড় হিসাবে আপনার কৌশলটি গল্পের আখ্যানকে প্রভাবিত করে না নির্দিষ্ট সময় ব্যতীত সেই নির্দিষ্ট সময়ে, আপনার কাছে সত্যিকারের কৌশল বেছে নিতে পারে যা প্রভাব ফেলতে পারে, তবে বেশিরভাগ সময় তা হয় না - এটি হয় না সত্যিই সংলাপের পছন্দগুলি যেখানে আপনি [গল্পের উপর] প্রভাব ফেলতে পারেন।
কখনও কখনও এটি কারও সাথে লড়াই করা বা তাদের সাথে লড়াই না করার মতোই সহজ But তবে এটি আরও বড় হতে পারে যেমন আপনি সিদ্ধান্ত নেন যে কে কোন অঞ্চলের নেতা হবেন এবং আপনি কে যথাযথ জায়গায় রাখবেন তা যত্ন সহকারে বেছে নিতে প্রস্তুত, কারণ এর পরিণতি হবে, "বাপ্তিজাত বলেছেন। "তারা [যুদ্ধে] যা করেছে তার উপর ভিত্তি করে ফলাফল আঁকতে সবসময়ই মুশকিল, কারণ কখনও কখনও তারা বুঝতে পারে না যে তারা আসলে ২০ জনকে হত্যা করেছে।
আসসিনের ক্রিড ভালহাল্লায় যুদ্ধের বর্বরতার উপর এক বিশাল দৃষ্টি নিবদ্ধ করা - এর শারীরিক এবং মানসিক ওজন সম্পর্কে উল্লেখ না করার পরেও - গেমটি আপনাকে কীভাবে খেলতে চান তা খেলতে উত্সাহিত করছে। দক্ষতা, দক্ষতা, অস্ত্রশস্ত্র, আগ্রাসন বনাম স্টিলথ… এটি সব আছে। আপনি কী ধরণের ভাইকিং হতে চান তা ঠিক সিদ্ধান্ত নেওয়ার ঘটনা এটি।
Post a Comment