আমাদের কল অফ ডিউটি: মডার্ন ওয়ারফেয়ার রিভিউ আজ অবধি সবচেয়ে বিতর্কিত প্রচারকে মোকাবেলা করেছে, মাল্টিপ্লেয়ার সম্পূর্ণ আলাদা একাধিক খেলোয়াড় একক ভাবে কেবলমাত্র অনলাইন মাল্টিপ্লেয়ার উপভোগ করার জন্য কল অফ ডিউটি গ্রহণ করে এবং এবার ইনফিনিটি ওয়ার্ড গ্রাউন্ড আপ থেকে প্রতিযোগিতামূলক মোডগুলি পুনরায় তৈরি করেছে। কিছু পরিচিতি থাকা সত্ত্বেও, সাম্প্রতিক বছরগুলিতে আমরা যা কিছু দেখেছি অভিজ্ঞতা তার থেকে সম্পূর্ণ আলাদা।
যেহেতু গেমপ্লেটি মাল্টিপ্লেয়ার। গেমপ্লেটির মূল কেন্দ্র একত্রে যুদ্ধ, তাই এটি চিত্তাকর্ষক হতে পারে। অস্ত্রগুলিকে ভারী বোধ করা দরকার, তাদের সঠিক পরিমাণে সংশোধন করা দরকার, এবং অন্যথায়, কারণ অন্যথায় মাল্টিপ্লেয়ারটি তার মূলটি হারিয়ে ফেলবে। বেশিরভাগ ক্ষেত্রে, ইনফিনিটি ওয়ার্ডে অস্ত্রের ঝাঁকুনি পাওয়া গেছে: প্রতিটি বন্দুক একটি সত্যিকারের পাঞ্চ প্যাক করে এবং এই বছর সাউন্ড ডিজাইনটি প্রায় এক যুদ্ধক্ষেত্র-এস্কো স্তরে উন্নীত হয়। কীভাবে নিয়ন্ত্রণ করতে হয় তা শিখার জন্য আপনার কিছু গুরুতর পুনরুদ্ধার দরকার রয়েছে এবং আমি এখনও এমন কিছু খুঁজে পাইনি যা খুব নির্ভুল এবং অতিশক্তিযুক্ত বলে মনে হয়।
পূর্ববর্তী গেমগুলি আপনাকে সংযুক্তির একটি নির্দিষ্ট সংখ্যার সাহায্যে আপনার অস্ত্র সংশোধন করতে দেয়, মডার্ন ওয়ারফেয়ার এটিকে গানস্মিথের সাথে পুরো নতুন স্তরে নিয়ে যায়। যে কোনও অস্ত্রের ক্ষেত্রে, আপনার সাপ্রেসর থেকে পিছনের গ্রিপ পর্যন্ত পাঁচটি সংযুক্তি থাকতে পারে এবং একটি নির্দিষ্ট অস্ত্র পার্কও হতে পারে। অস্ত্রের উপর নির্ভর করে মোট নয়টি বিভাগ রয়েছে - না, আপনি কোনও স্নাইপার রাইফেলটিতে উন্নত হিপ ফায়ার নির্ভুলতার জন্য একটি লেজার রাখতে পারবেন না - এবং প্রতিটি স্লটে একাধিক বিকল্প রয়েছে। উদাহরণস্বরূপ আপনি এম ৪এ১ অ্যাসল্ট রাইফেলটিতে ২০টি অপটিক্স এবং ১৩টি আন্ডারব্যারেল সংযুক্তি থেকে চয়ন করতে পারেন, যার অর্থ আপনি যথাযথ দেখেন তবে আপনি প্রতিটি দিকটি টুইক করতে পারেন।
বাস্তবতাই মূল লক্ষ্য
কল অফ ডিউটি ধারণাগুলির মূল কলের উপর এটি এই ধরণের উন্নতি যা কেবলমাত্র আধুনিক যুদ্ধের সিরিজটি পুনর্নির্মাণ করা হয়েছে তা দেখায়। রিয়েলিজম হ'ল এই বারের লক্ষ্য এবং এটি দেখতে স্পষ্ট হয় যে "রিয়েলিজম" প্লেলিস্টটি কীভাবে গেমটি মূলত খেলাকে বোঝানো হয়েছিল।
এই প্লেলিস্টটি আপনার সতীর্থের মাথার উপরে সূচকগুলি বাদ দিয়ে প্রতিটি একক এইচডিডি উপাদানকে ছাড়িয়ে যায় এবং এটি সত্যই বাস্তববাদী বোধ করে না। এটি স্পষ্টতই অভিজ্ঞতা ইনফিনিটি ওয়ার্ড বেশিরভাগ বিকাশের কাজে ব্যয় করেছে, কারণ এটি প্রাকৃতিক বোধ করে। সেই মোডটি খেললে কিছু ক্লিক হয় তবে একটি বিশাল ক্যাভ্যাট রয়েছে: এটি খুব মজাদার নয়। শত্রুরা কোথায় আছে তার কোনও ধারণা নেই, কোনও হিটমার্কার নেই এবং সর্বোপরি সবচেয়ে খারাপ, কোনও রেডার বলতে বোঝায় না যে গেমপ্লেটি আজকের কল অফ ডিউটির চেয়ে গতিপথটি আরও ধীর। কর্নার ক্যাম্পার এবং সাইলেন্সারস গ্যালোর, এটি হার্ডকোর খেলার চেয়ে সামান্যতম ভাল।
ফলস্বরূপ, মূল প্লেলিস্টগুলির অভিজ্ঞতা কাঙ্ক্ষিত হওয়ার জন্য অনেক কিছু ছেড়ে যায়। যদিও নতুন টার্বো স্প্রিন্টিং মুভমেন্টটি একটি দুর্দান্ত সংযোজন যা বোঝাচ্ছে নিকট-কোয়ার্টারে ছুটে যাওয়া কার্যক্ষমতার চেয়ে বেশি, আপনি দ্রুত শিখবেন এটির বিপরীত। নিখরচায় সময় হ্রাস করার অর্থ হ'ল আপনি খুব শীঘ্রই আপনার প্রতিপক্ষকে চালু করতে এবং তারা প্রথমে গুলি চালিয়ে গেলে তাদের ছাড়িয়ে যেতে সক্ষম হবেন এবং গানস্মিথে বিকল্পগুলির সংখ্যা প্রচুর পরিমাণে রয়েছে, যে কেউ "কুইকড্র" শৈলীর দিকে খেলার চেষ্টা করছে লড়াই করবে কারণ বেশিরভাগ সংযুক্তি দর্শনীয় গতির নিচে লক্ষ্যকে প্রভাবিত করে।
আরও বাস্তবসম্মত হওয়ার প্রয়াসের অংশটি পদক্ষেপ এখন আগের চেয়ে আরও জোরে। ডেড সাইলেন্স একটি রিটার্ন দেয় তবে কেবল ক্ষেত্রের আপগ্রেড হিসাবে, যার অর্থ এটি অস্থায়ী এবং মেয়াদ শেষ হওয়ার আগে প্রায় 30 সেকেন্ড স্থায়ী হয়। হেডফোন ব্যবহারকারীরা একটি অপ্রতিরোধ্য সুবিধা অর্জন করতে পারেন কারণ পদক্ষেপগুলি অত্যন্ত জোরে জোরে, যার অর্থ কোণে বসে থাকা এবং উইল ই এর মতো সর্বত্র ছড়িয়ে না দেওয়া কোয়েট অনুকূল কৌশল।
ল্যাকলাস্টার মানচিত্রের নকশা
মূল নকশাটি কোণার শিবিরকে প্রশমিত করার জন্য কিছু করে না, এটি মাতাল লজ্জা যেহেতু মূল আধুনিক যুদ্ধের কিছুটা ফ্র্যাঞ্চাইজের সর্বকালের সেরা মানচিত্রের বৈশিষ্ট্য রয়েছে। চলে গেল এমন তিন-লেনের দর্শন যা ম্যাচগুলি প্রবাহিত করে এবং লেআউটগুলি সহজেই বোঝে পিকাডিলি এটির জন্য সবচেয়ে বড় অপরাধী। সত্যিকারের জীবনের অবস্থানের বিশ্বস্ত বিনোদন থাকা সত্ত্বেও (গুরুত্ব সহকারে এটি অবাস্তব লাগে), বাসের পরিমাণ এবং অদ্ভুত আকারের খেলার যোগ্য অঞ্চলগুলি এটি খেলে সত্যিকারের স্বপ্ন দেখায়।
আর একটি উদাহরণ আজির গুহা, তবে কিছুটা ভিন্ন কারণে। বাইরের দিক থেকে অর্ধেক মানচিত্রটি নিয়ে যাওয়া বিশালাকার গুহায় সন্ধান করা আলোকপাতের কারণে প্রায় অসম্ভব, তবে আপনি যদি ভিতরে খুঁজছেন তবে আপনার চারপাশের একটি নিখুঁত দৃশ্য রয়েছে। অন্যথায় উজ্জ্বল মানচিত্রের বিল্ডিংয়ের দিকে তাকাতে আপনি একই সমস্যাটি দেখতে পাবেন। এটি এর মতো ছোট বাধা এবং মাথার গ্লিটস এবং ক্যাম্পিং স্পটগুলির আধিক্য যা মডার্ন ওয়ারফেয়ারে এত বেশি মৃত্যুর মুখোমুখি হওয়া অন্যায় এবং অনিবার্য বলে মনে করে।
নির্দিষ্ট মানচিত্রগুলি বিভিন্ন মোডে সীমাবদ্ধ রেখে - আপনি 6v6 আধিপত্যের মধ্যে ইউফ্রেটিস ব্রিজটি পাবেন না, উদাহরণস্বরূপ - মানচিত্রের পুলটি অবিশ্বাস্যভাবে সীমাবদ্ধ বোধ করে, প্রায়শই একই মোড়কে আটকে থাকলে প্রায়শই একই তিন বা চার বার খেলে। ফ্রি ডিএলসি মানচিত্রের আসন্ন মরসুমের জন্য ধন্যবাদ তবে এখানে আশা করি ইনফিনিটি ওয়ার্ড সূত্রে ফিরে আসবে যা আমাদের অতীতে অবিশ্বাস্য মানচিত্র সরবরাহ করেছিল।
মাত্র 6v6 এর চেয়ে বেশি
চূড়ান্ত প্রথম ব্যক্তি শ্যুটার হওয়ার প্রয়াসে, গ্রাউন্ড ওয়ার আর 9v9 নয়। পরিবর্তে, মডার্ন ওয়ারফেয়ারে উপলব্ধ বৃহত্তম মোডে ঝাঁপ দেওয়া আপনাকে ট্যাঙ্ক, হেলিকপ্টার, আপনার স্কোয়াডের উপর ছড়িয়ে দেওয়ার ক্ষমতা এবং আরও অনেক কিছুর সাথে বিরাট মানচিত্রে একটি 32v32 বেডলেমে রাখে। পরিচিত শব্দ? এটি হওয়া উচিত, কারণ গ্রাউন্ড ওয়ার মূলত যুদ্ধক্ষেত্র, ধ্বংসাত্মক অঞ্চলটি বিয়োগফল। স্বল্প সময়ের-থেকে-হত্যা এবং ক্লাসিক কিল স্ট্রাইক ব্যতীত ইতিবাচকভাবে দু: খজনক অভিজ্ঞতা অর্জন করা, কারণ কল অফ ডিউটি তখন সেরা কাজ করে যখন আপনি শত্রুদের স্প্যানগুলির পূর্বাভাস দিতে এবং প্রতিটি মানচিত্রের জটিলতা শিখতে পারেন। গ্রাউন্ড ওয়ার এটিকে বহন করে, এর ক্ষতির পরিমাণ অনেক বেশি।
স্কেলটির অন্য প্রান্তে রয়েছে গানফাইট, ক্ষুদ্র মানচিত্রের সাথে একটি ক্যাম্পের কোথাও 2v2 এক-জীবন-প্রতি-রাউন্ড মোড। এটি সর্বোত্তমতম আধুনিক যুদ্ধ; আপনি আপনার শত্রুদের মতো হুবহু লোডআউটটি নিয়ে ছড়িয়ে পড়েছেন, যা প্রতি দুটি রাউন্ড স্যুইচ করে এবং এটি ছয় রাউন্ড জয়ের একটি প্রতিযোগিতা। দ্রুত গতিময়, কৌতুকপূর্ণ মজাদারীতে আপনি মোটামুটি মিলেছেন এবং একটি সমবায় সতীর্থের সাথে কলআউটগুলি অপরিহার্য হয়ে ওঠে। আপনি কোনও রাউন্ড চলাকালীন নিরাময় করবেন না, যার অর্থ সতর্কতার সাথে আগ্রাসনের ভারসাম্য বজায় রাখা মূল বিষয়।
সমস্যাটি হ'ল এটি সম্ভবত অসম্ভব যে গানফাইট পরবর্তী ১২ মাসের মধ্যে মডার্ন ওয়ারফেয়ারের মাল্টিপ্লেয়ার বহন করতে পারে এবং আধিপত্য ও সদর দফতরের মতো মূল মোডগুলি টানতে পারার পরেও দেখার মতো নতুন কিছু নেই। ইনফিনিটি ওয়ার্ডে এখানে কিছু নতুন মোড আবিষ্কার করার বা সম্ভবত ভুলে যাওয়া কিছুকে ধ্বংস বা সাবোটেজের মতো পুনর্বিবেচনার সুযোগ ছিল তবে পরিবর্তে কেবল নতুন মোড যা জিনিসকে নাড়া দেয় তা হ'ল সাইবার অ্যাটাক। অনুসন্ধান এবং ধ্বংসকে কল্পনা করুন, তবে উভয় দল মানচিত্রের মাঝখানে একটি বোমা নিয়ে লড়াই করছে এবং আপনি মারা গেলে, দুই মিনিটের কাউন্টডাউন শুরু হয় যা আপনার সতীর্থদের আপনাকে পুনরুজ্জীবিত করার জন্য সময় দেয়।
ছোট সমস্যাগুলির একটি সমাপ্তি
এই জাতীয় উদ্ভাবনগুলি দেখতে পেয়েছিল যে আধুনিক যুদ্ধের মাল্টিপ্লেয়ার এই দশকে সেরা অনলাইন প্রথম ব্যক্তি শ্যুটার হতে পারে, কারণ এটি সত্যই এমন একটি খেলা যা খেলতে উজ্জ্বল বোধ করে। এখানে এতগুলি ছোট ছোট সমস্যা রয়েছে যা এটিকে টেনে নিয়ে যায় - এবং আমি এমনকি আপনার চরিত্রটি তার ফুসফুসের শীর্ষে যেভাবেই শত্রু দেখেন, কীভাবে অসম্ভবকে অদৃশ্য করে তোলে, বিশেষত যখন পদবিন্যাসের মতো শব্দ যখন সবার মুখোমুখি হয় তখন তা উল্লেখ করিনি বড় বন্ধুত্বপূর্ণ দৈত্য হিসাবে।
মডার্ন ওয়ারফেয়ার সম্পর্কে অনেক অপছন্দ রয়েছে, অতিশক্তিযুক্ত বন্দুকগুলি থেকে যা আশা করা যায় যে প্যাচ করা হবে - আমি আপনাকে দেখছি, ৭২৫ শটগান - কম সময় থেকে মেরে ফেলতে এবং কীভাবে মূল ব্যবহার্য কৌশলটি ক্যাম্পিং করছে। এই বলে যে, মূল গেমপ্লে লুপটি বছরের পর বছরগুলিতে ডিউটির সবচেয়ে সন্তোষজনক কলটি অনুভব করেছে এবং এটি 2007 সালে মডার্ন মডার্ন ওয়ারফেয়ারটি কতটা বিপ্লবী হয়েছিল তা আলোকপাত করে না, এই পুনর্নির্মাণের কিছু রয়েছে যা কেবল কাজ করে।
Post a Comment